রোববার   ০৯ আগস্ট ২০২০   শ্রাবণ ২৪ ১৪২৭   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
২০

আন্তর্জাতিক ফটোগ্রাফি কনটেস্টের সেরা পাঁচে খোকসার রনি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫ জুলাই ২০২০  

আন্তর্জাতিক ফটোগ্রাফি কনটেস্টে বিশ্বের কয়েক হাজার ফটোগ্রাফারকে পেছনে ফেলে সেরা পাঁচে স্থান করে নিয়েছেন কুষ্টিয়ার খোকসার মুকুল হোসেন রনি। 

রনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগের তৃতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী। ফটোগ্রাফি করেন শখের বশে।

বিশ্বের অন্যতম জনপ্রিয় অ্যাপস ভিত্তিক ফটোগ্রাফি প্ল্যাটফর্ম আগোরা ফটো কনটেস্টের প্রতিটি আয়োজনেই অংশ নেন বিশ্বের হাজার হাজার ফটোগ্রাফার।

মুকুল হোসেন রনি বলেন, অ্যাপটিতে প্রতিযোগিদের জন্য নির্দিষ্ট কিছু থিম দেওয়া থাকে। যে থিমের ওপর ভিত্তি করে প্রতি সপ্তাহেই এখানে আয়োজন করা হয় সাপ্তাহিক কনটেস্ট। এই কনটেস্টে প্রাথমিকভাবে আগোরার বিচারকেরা কয়েক হাজার ছবি থেকে ৫০ টি ছবি বাছাই করেন। পরে দুটি ধাপে পাবলিক চয়েসের উপর ভিত্তি করে নির্বাচন করা হয় হিরো অফ দ্য উইক।

রবি বলেনম, বর্তমানে তিনি দ্বিতীয় ধাপের সেরা পাঁচে অবস্থান করছেন। যদি এই ধাপে তিনি সর্বোচ্চ ভোট অর্জন করতে পারেন তবেই হতে পারবেন ‘হিরো অফ দ্যা উইক’।

বশেমুরবিপ্রবির এ শিক্ষার্থী বলেন, যদি পিপল চয়েসের ভিত্তিতে আমার ছবিটি নির্বাচিত হয়। এটি আমার জন্য হবে অনেক বড় একটি প্রাপ্তি। কারণ এর মাধ্যমে আমি আন্তর্জাতিক পরিমণ্ডলে নিজ দেশের পতাকা তুলে ধরার সুযোগ পাবো।

আগোরা ফটো কনটেস্টে ভোট প্রদানের নিয়ম :

আগোরা ফটো কনটেস্টে ভোট প্রদানের জন্য প্রথমে গুগল প্লে স্টোর থেকে আগোরা অ্যাপটি ডাউনলোড করে ইমেইল অথবা ফেসবুক আইডি ব্যবহার করে সাইন ইন করতে হবে। পরে কনটেস্ট অপশনে গিয়ে বেস্ট অফ দ্য উইক ফাইভে ক্লিক করে নিজের কাঙ্খিত ছবিটি খুঁজে নিয়ে ভোট প্রদান করতে হবে।

প্রসঙ্গত, মুকুল হোসেন রনি খোকসা উপজেলার জানিপুর ইউনিয়নের একতারপুর গ্রামের ছেলে। তার বাবার নাম মতিয়ার রহমান। ঈশ্বরদী মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও কুষ্টিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন রনি। ছোটবেলা থেকেই ফটোগ্রাফির দিকে ঝোঁক। আলোকচিত্রি হিসেবে কাজ করছেন কুষ্টিয়ার সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম কুষ্টিয়ার সময়ে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর