বৃহস্পতিবার   ১৯ মে ২০২২   জ্যৈষ্ঠ ৫ ১৪২৯   ১৭ শাওয়াল ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়ায় শুভেচ্ছায় সিক্ত ইবি ভিসি জিআই সনদ পেলো বাগদা চিংড়ি বাজেট অধিবেশন বসছে ৫ জুন অ্যান্টিবায়োটিক ওষুধ নিয়ে সরকারের নতুন সিদ্ধান্ত হজের নিবন্ধনের সময় বাড়লো
২৫

আউশ উৎপাদনে প্রণোদনা পাচ্ছে চুয়াডাঙ্গার ১০ হাজার কৃষক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২ মে ২০২২  

আউশ ধান উৎপাদনে ৯৮ লাখ ৯০ হাজার ৬০০ টাকার প্রণোদনা পাচ্ছে চুয়াডাঙ্গার ১০ হাজার ১০০ জন কৃষক। ২০২১-২২ অর্থ বছরে খরিফ-১ /২০২২-২৩ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এ সার ও বীজ বিতরণ করা হবে।

সার ও বীজ বিতরন কর্মসূচির আওতায় জেলায় প্রণোদনা পাবেন ১০ হাজার ১০০ জন কৃষক । এর মধ্যে সদর উপজেলায় ৩ হাজার ৯৫০ জন কৃষক, আলমডাঙ্গা উপজেলায় ১ হাজার ৮০০ জন কৃষক, দামুড়হুদা উপজেলায় ২ হাজার ২৫০ জন কৃষক জীবননগর উপজেলায় ২ হাজার ১০০ জন কৃষক। 

এ কর্মসূচির আওতায় প্রত্যেক কৃষক এক বিঘার জন্য ৫ কেজি উফসি আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার সহায়তা পাবেন।
এ কর্মসূচির আওতায় বুধবার (১১ মে) সদর উপজেলার অধীনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ১ হাজার জন কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ উদ্বোধন করা হয়। 
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, সদর নির্বাহী কর্মকর্তা শামীম ভুইয়া, ভাইস চেয়ারম্যান গরিব রোহানী মাসুম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহজাদা মিলি, অতিরিক্ত কৃষি অফিসার ( চুয়াডাঙ্গা সদর) আফরিন বিনতে আজিজ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (চুয়াডাঙ্গা সদর ) আলমগীর হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা নাজমুল হক ও উপসহকারী কৃষিকর্মকর্তা আমিরুল হক।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর