বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরিবহন নেতাদের বৈঠক আজ নেদারল্যান্ডসের রাজধানীতে প্রথমবারের মতো মাইকে আজান অ্যাসাঞ্জের বিরুদ্ধে ধর্ষণ মামলার তদন্ত বন্ধ করছে সুইডেন দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
১২

আইপিএলে আরো বাংলাদেশি ক্রিকেটার চান আকাশ

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন আইপিএল। এই টুর্নামেন্টে খেলতে মুখিয়ে থাকেন বিশ্বের সব প্রান্তের ক্রিকেটাররা। তবে এখানে বরাবরই অবহেলিত বাংলাদেশিরা। এটা মানতে পারছেন না সাবেক ভারতীয় ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া। তিনি মনে করেন, বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় এ লিগে আরো টাইগার ক্রিকেটারের সুযোগ পাওয়া উচিত। বিশেষ করে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ কেন আইপিএলে দল পান না এ প্রশ্নের উত্তর খুঁজে পাচ্ছেন না তিনি।

সম্প্রতি ইউটিউবে একটি ভিডিওবার্তায় নিজের আক্ষেপের কথা তুলে ধরেন আকাশ। তিনি বলেন, বাংলাদেশে অনেক খেলোয়াড় আছেন যারা আইপিএলের বিভিন্ন দলে খেলার যোগ্যতা রাখেন। ম্যাচের পরিস্থিতি বোঝা সহ সব দিক দিয়েই তারা যোগ্য। কিন্তু তবুও তেমন কেউ দল পান না।

ফ্র্যাঞ্চাইজি মালিকদের দিকে প্রশ্নও ছুঁড়ে দেন আকাশ চোপড়া। সাবেক ভারতীয় এ খেলোয়াড় বলেন, বাংলাদেশের কি এমন কিছু খেলোয়াড় নেই, যাদের আমরা সুযোগ দিতে পারি? নাকি অন্য কোনো কারণ আছে, যে অদৃশ্য কারণে সুযোগ পান না তারা? দলটিতে বেশ কয়েকজন খেলোয়াড় আছেন, যাদের আইপিএল দলগুলোর সঙ্গে সামঞ্জস্যতা আছে। কারণ তারা ভালো খেলেন।

এখন পর্যন্ত মাত্র ছয় বাংলাদেশি ক্রিকেটার আইপিএলে খেলেছেন। সাকিব আল হাসান নিয়মিত খেলে থাকেন এ টুর্নামেন্টে। এ ছাড়া মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল, মাশরাফি বিন মুর্তজা ও আবদুর রাজ্জাক খেলেছেন এ টুর্নামেন্টে।

আইপিএলে কারা সুযোগ পেতে পারে এ বিষয়ে নিজের মতামত তুলে ধরেন তিনি। বাংলাদেশি অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদকে সবার আগে চান তিনি। রিয়াদ ফিনিশারের ভূমিকায় আইপিএলে দারুণ করবে বলে মত দেন আকাশ। তিনি বলেন, মাহমুদউল্লাহ এমন একজন খেলোয়াড়, যিনি ১৫ বলে ২৫ রান করতে পারেন। দুই-এক ওভার বলও করতে পারেন। আমি খুব হতাশ তাকে কেউ কেনেন না। ওকে অবশ্যই কারও না কারও কেনা উচিত।

এছাড়া মুশফিকুর রহিমকেও আইপিএলে দেখতে চান আকাশ। তার মতে, আইপিএলের যেকোনো দল উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে তাকে দলে ভেড়াতে পারে। মিডল অর্ডারে উনি ম্যাচ জেতানোর ভূমিকায় থাকতে পারবেন। সেই সঙ্গে মোস্তাফিজকে আবারো আইপিএলের জার্সিতে দেখার ইচ্ছা পোষণ করেছেন তিনি।

আকাশ চোপড়ার এ কথাগুলো ফ্র্যাঞ্চাইজিগুলো কতটা আমলে নেয় সেটাই এখন দেখার। রিয়াদ-মুশফিকরা আইপিএল মাতাতে পারলে খুশির অন্ত থাকবেনা টাইগার ভক্তদেরও। 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর