মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সারাদেশে নৌযান চলাচল বন্ধ ঘোষণা ১৩ জেলা প্রশাসনের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ : মোংলা-পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত ফুটবল নিয়ে ব্যস্ত সাকিব আল হাসান ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কারণে আজ জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত শ্রমিকলীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাদ

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ মানেই কাড়ি কাড়ি টাকার ঝনঝনানি। প্রতিবার সেটা শুরু হয় জমকালো এক উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে। কিন্তু এবার হতাশ হতে হচ্ছে ভক্তদের। উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই শুরু হবে ২০২০ সালের আইপিএল। খরচ কমানোর জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

সোমবার মুম্বাইয়ে বৈঠকে বসে আইপিএলের গভর্নিং কাউন্সিল। সে বৈঠকে সিদ্ধান্ত হয়, ২০২০ সালের আইপিএল উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই হবে।

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় এ আসরের উদ্বোধনী অনুষ্ঠানে এর অংশ নিয়েছিলেন পিট বুল, সালমান খান, ক্যাটরিনা কাইফ, কেটি পেরির মতো তারকারা।

উদ্বোধনী অনুষ্ঠানের জন্যই বিসিসিআই এর খরচ হয় ৩০ কোটি টাকার মতো। যার পুরোটাই অপচয় বলে মনে করেন দেশটির বোর্ড কর্তারা। এ জন্য এই অংশই ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে তারা।

সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেশটির এক বোর্ড কর্তা জানিয়েছেন, উদ্বোধনী অনুষ্ঠান অর্থের অপচয় ছাড়া আর কিছু নয়। যারা ক্রিকেট পছন্দ করেন, উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে আগ্রহী নন তারা। আর উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করতে প্রচুর খরচ হয়।

আর এ কারণেই সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে, উদ্বোধনী অনুষ্ঠানের পিছনে অহেতুক খরচ করা হবে না। বরং দেশের ক্রিকেটের উন্নতির জন্য সে টাকা ব্যবহার করা হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর