বুধবার   ০৮ এপ্রিল ২০২০   চৈত্র ২৫ ১৪২৬   ১৪ শা'বান ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা

আইইডিসিআরে যোগাযোগ করুন এই দুটি হটলাইনে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনা পরিস্থিতি মোকাবিলা করা জন্য দেশে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) আরো দুইটি নতুন হটলাইন নম্বর ঘোষণা দিয়েছে। 

নম্বর দুটি হলো- ০১৯৪৪৩৩৩২২২ ও ১০৬৫৫।

এই দুইটি হটলাইনে কল দিলে হান্টিং’র মাধ্যমে আইইডিসিআর’র ১৭ টি হটলাইন নম্বরের মধ্যে যে নম্বরটি ফাঁকা থাকে সেটিতে কল চলে যাবে।  

বুধবার (২৫ মার্চ) আইইডিসিআরের পরিচালক পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে এ কথা জানান।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা আরো জানান, করোনাভাইরাস মোকাবিলায় গত জানুয়ারি থেকে আমরা অনেক কার্যক্রম গ্রহণ করছি। আমাদের কার্যক্রম পর্যায়ক্রমে সম্প্রসারণ করছি। যেহেতু হটলাইন নম্বরে কল পেতে অনেকের সমস্যা হচ্ছে, সেহেতু আমাদেরে হটলাইন নম্বরগুলোকে আরো সম্প্রসারণ করা হচ্ছে। 

তিনি বলেন, আমরা সকলকে অনুরোধ করব সকল নাম্বারে বিচ্ছিন্নভাবে চেষ্টা না করে আইইডিসিআর’র সঙ্গে যোগাযোগ করার জন্য।কেমল মাত্র দুইটি নম্বরে কল দিলে আমাদের সঙ্গে কথা বলা যাবে। নম্বর দুটি হলো- ০১৯৪৪৩৩৩২২২ ও ১০৬৫৫।

এই দুইটি নম্বরে যোগাযোগ করা হলে হান্টিং এর মাধ্যমে হটলাইনের যে নম্বরটি ফাঁকা থাকবে সেখানে কল চলে যাবে। আপনারা বিচ্ছিন্নভাবে সব নম্বরে কল দিলে জটিলতা তৈরি হচ্ছে। এছাড়া আমরা একটি ই-মেইল ও ফেসবুকের একটি মেসেঞ্জারের তথ্য দিয়েছি। এর মাধ্যমেও আমরা তথ্য নিচ্ছি। এছাড়া হটলাইন নম্বরগুলোকে আরো কিভাবে সম্প্রসারিত করা যায়, সেই চেষ্টা স্বাস্থ্য মন্ত্রণালয় করছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর