মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সারাদেশে নৌযান চলাচল বন্ধ ঘোষণা ১৩ জেলা প্রশাসনের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ : মোংলা-পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত ফুটবল নিয়ে ব্যস্ত সাকিব আল হাসান ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কারণে আজ জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত শ্রমিকলীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা
১৮

অভ্যন্তরীণ কোন্দলে চুয়াডাঙ্গা জেলা বিএনপি!

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

অভ্যন্তরীণ কোন্দলের কারণে নিজেরাই নিজেদের প্রতিপক্ষ হয়ে মাঠে রয়েছে চুয়াডাঙ্গা জেলা বিএনপি। 

জানা যায়, ২০১৪ সালের ২৭ এপ্রিল কেন্দ্রের হস্তক্ষেপে গঠিত হয় চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি। এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুর প্রতিপক্ষ হিসেবে পরিচিত অহিদুল ইসলাম বিশ্বাস আহ্বায়ক মনোনীত হন। অন্যতম যুগ্ম আহ্বায়ক করা হয় দুদুর ভাই ওয়াহেদুজ্জামান বুলাকে। এতে চার ভাগে বিভক্ত বিএনপিকে একত্রিত করার চেষ্টা করা হলেও দুটি গ্রুপের মধ্যে বিভেদ থেকেই যায়। 

এ কারণে অনেকটাই থেমে যায় চুয়াডাঙ্গা জেলা বিএনপির আন্দোলন-সংগ্রাম।  

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বিএনপি নেতা-কর্মীরা আশার আলো দেখতে শুরু করলেও মনোনয়ন নিয়ে পূর্ব গ্রুপিং প্রকাশ্যে চলে আসে। মাঠ গোছানোর পরিবর্তে বিএনপি নেতারা এ সময় মনোনয়ন যুদ্ধের দিকেই বেশি মনোযোগী হয়ে পড়েন। 

কেন্দ্রীয় নেতারাও একাধিক নেতাকে মনোনয়ন দিতে বাধ্য হন। এ কারণে জেলার দুটি আসনেই পরাজিত হয় বিএনপি। 

এ অবস্থায় নির্বাচনে পরাজিত জেলা বিএনপিকে চাঙ্গা করতে দীর্ঘদিনের পুরনো আহ্বায়ক কমিটি ভেঙে দেওয়া হয়। গঠন করা হয় নতুন আহ্বায়ক কমিটি। এতে কেন্দ্রীয় বিএনপির উপ-কোষাধ্যক্ষ ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবুকে আহ্বায়ক করা হয়। 

তারপর থেকে চুয়াডাঙ্গা জেলা বিএনপির কর্মকান্ড খুব একটা চোখে পড়েনি।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর