শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১   ১১ শাওয়াল ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি প্রথমবারের মতো ঢাকা সফরে আসছেন কাতারের আমির চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি ১১৫ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি আটক ৫০ বছরে বাংলাদেশের সাফল্য চোখে পড়ার মতো মন্ত্রী-এমপির প্রার্থীদের সরে দাঁড়ানোর নির্দেশ প্রাণিসম্পদ খাতের উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান
৭২

আম্পায়ারের সঙ্গে বিতর্ক, জরিমানা গুনলেন সোহান

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩  

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে আম্পায়ারিং নিয়ে কম বিতর্ক হচ্ছে না। আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়িয়ে খেলোয়াড়রাও সমানে জরিমানা গুনে চলছেন। এবার জরিমানা গুনলেন রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান।

বিপিএলে কোড অব কন্ডাক্ট ভাঙার দায়ে সোহানকে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়। রংপুর রাইডার্স অধিনায়ককে আর্থিক জরিমানা করার পাশাপাশি দলটির পাকিস্তানি রিক্রুট ফাস্ট বোলার হারিস রউফকে সতর্ক করা হয়েছে। 

শুক্রবার (২৭ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় সিলেট স্ট্রাইকার্স ও রংপুর রাইডার্স। ওই ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধীতা করেন সোহান ও রউফ। জড়িয়ে পরেন তর্কে। যে কারণে এই শাস্তি পেলেন তারা।

ঘটনাটি ঘটে সিলেটের ইনিংসের শেষ ওভারে। আজমতউল্লাহ জাজাইয়ের বলে আম্পায়ার নো বল দিলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান সোহান। বেশ কিছুক্ষণ তিনি দুই আম্পায়ারের সঙ্গে তর্ক করেন। তখন তাদের সঙ্গে কথা বলতে দেখা যায় রউফকেও।  

শনিবার (২৮ জানুয়ারি) এক সংবাদ বিবৃতিতে বিসিবি জানিয়েছে, এই দুজনই লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ভেঙেছেন। তার জন্য সোহানকে তার ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাকিস্তানি গতিতারকা হারিস রউফকে করা হয়েছে আনুষ্ঠানিক ভর্ৎসনা।

বিসিবির কোড অব কন্ডাক্টের ২.৮ ধারা ভেঙায় জরিমানার সঙ্গে সোহান দুইটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন। এই টুর্নামেন্টে মোট তিনটি ডিমেরিট পয়েন্ট পেলেন সোহান। আর এক পয়েন্ট পেলেই ম্যাচের নিষেধাজ্ঞা আসবে তার ওপর। রউফকে দেওয়া হয়েছে এক ডিমেরিট পয়েন্ট।

ম্যাচ শেষে অনফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও প্রগিত রাম্বুকওয়েলা, তৃতীয় আম্পায়ার তানভীর আহমেদ ও চতুর্থ আম্পায়ার আলি আরমান রাজন দুজনের বিপক্ষে অভিযোগ দায়ের করেন। যা আমলে নিয়ে শাস্তি দেন ম্যাচ রেফারি দেবব্রত পাল।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর