শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
১৭৫

সিইএস ২০২০: নজর কেড়েছে যেসব প্রযুক্তি

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক:

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

অ্যামাজফিট পাওয়ারবাডস

পরিধেয় প্রযুক্তি পণ্যের তালিকায় এবার চীনা জায়ান্ট হুয়ামির নতুন সংযোজন অ্যামাজফিট পাওয়ারবাডস। এ পণ্যটি এবারের সিইএস আসরে নজর কেড়েছে। কালো, হলুদ ও সাদা এ তিন রঙের থ্রিডি প্যাটার্নের পাওয়ারবাডস প্রদর্শন করেছে কোম্পানিটি। এবারের সিইএস আসরে নতুন স্মার্টওয়াচ দিয়ে নজর কেড়েছে চীনা কোম্পানি হুয়ামি।

অ্যামাজফিট টি-রেক্স নামের এ পরিধেয় প্রযুক্তি পণ্যটি সর্বোচ্চ ৭০ ডিগ্রি সেলসিয়াস থেকে সর্বনিু মাইনাস ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ব্যবহার করা যাবে। এর গোলাকৃতি ডায়াল, জলপাই রঙের মেটালের আর্মি আউটলুক স্মার্টওয়াচটির প্রতি মানুষের মনোযোগ কেড়েছে।

ইলেকট্রিক গাড়ি

এবারের সিইএস আসরের প্রথম দিন ল্যাপটপ, স্মার্টটিভি, ক্যামেরা নিয়ে আলোচনা তুঙ্গে থাকলেও দ্বিতীয় দিন আলোচনার কেন্দ্রে উঠে এসেছে ইলেকট্রিক গাড়ি। এদিন জাপানি জায়ান্ট সনি ও জার্মান প্রতিষ্ঠান মার্সিডিজ বেঞ্জ দুটি ইলেকট্রিক গাড়ির মডেল মঞ্চে প্রদর্শন করেছে।

পিএস৫ গেমিং ডিভাইস

এবারের সিইএস আসরের দ্বিতীয় দিনে প্রদর্শন করা হয়েছে প্লেস্টেশন ৫ গেমিং ডিভাইস। পণ্যটি প্রদর্শনের মধ্য দিয়ে দ্বিতীয় দিন দর্শকদের মনোযোগ কেড়েছে জাপানি ইলেকট্রিক পণ্য নির্মাতা সনি। এ গেমিং ডিভাইসটি সনির প্লেস্টেশন ৪ ডিভাইসের আধুনিক সংস্করণ। এতে ৮কে গেমিংয়ের অনুভূতি পাবেন ব্যবহারকারীরা।

ডেলের কনসেপ্ট ল্যাপটপ

গতবারের সিইএস আসরে ইউএফও পিসি দেখিয়ে নজর কেড়েছিল ডেল। এবার পিসি থেকে ল্যাপটপে সরে এসেছে কোম্পানিটি। এবারের আসরের দ্বিতীয় দিন দুটি বিশেষ মডেলের ল্যাপটপ প্রদর্শন করেছে ডেল। দুটি মডেলই ফোল্ডেবল বা ভাঁজ করা যায়।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা