মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ২ ১৪৩১   ০৭ শাওয়াল ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
সমৃদ্ধ ও স্মার্ট ভবিষ্যৎ নির্মাণে একযোগে কাজ করার আহ্বান ইরান-ইসরাইল উত্তেজনা নিরসন ও গাজায় হত্যাযজ্ঞ বন্ধ চায় বাংলাদেশ ৬ বিভাগে বইছে তাপপ্রবাহ, আরও বাড়বে গরম প্রথম ধাপের মনোনয়ন দাখিলের শেষ সময় আজ ট্রেনে স্বস্তিতে ঢাকায় ফিরছেন অনেকে
২৫২

রাষ্ট্রপতি নেপাল যাচ্ছেন আজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চার দিনের রাষ্ট্রীয় সফরে নেপালের উদ্দেশ্যে আজ মঙ্গলবার ঢাকা ছাড়বেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিনের বরাত দিয়ে রোববার সন্ধ্যায় বাসস এ তথ্য জানিয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে একটি নিয়মিত ফ্লাইট (বিজি-৭১) রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে মঙ্গলবার দুপুরে নেপালের উদ্দেশ্যে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছেড়ে যাবে।

ফ্লাইটটি ওইদিন স্থানীয় সময় ১২টা ৪৫ মিনিটে নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবে।

নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারী ও নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বিমান বন্দরে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাবেন। নেপাল সফরের সময় রাষ্ট্রপতি মেরিয়ট কাঠমান্ডুতে অবস্থান করবেন।

সফরে রাষ্ট্রপতি নেপালের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করবেন। নেপালের প্রেসিডেন্ট বাংলাদেশের রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের সম্মানে ভোজসভার আয়োজন করবেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে নেপালের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলির চেয়ারপার্সন ও পররাষ্ট্রমন্ত্রী সৌজন্য সাক্ষাৎ করবেন।

এছাড়া রাষ্ট্রপতির নেপালের বেশ কয়েকজন রাজনীতিবিদদের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে।

প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পোখারা এবং কাঠমান্ডু ভ্যালিতে ঐতিহাসিক, প্রত্নতাত্ত্বিক ও সাংস্কৃতিক স্থান পরিদর্শন করবেন। 

রাষ্ট্রপতির ১৫ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর