শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
২০০

চিকিৎসক নিয়োগে ৪২তম বিসিএস ‘বিশেষ’

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২৯ জুলাই ২০২০  

চিকিৎসক নিয়োগে আসন্ন ৪২তম বিসিএস ‘বিশেষ’ হিসেবে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাহিদার ভিত্তিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ জুলাই) পিএসসির চেয়ারম্যান ডা. মোহাম্মদ সাদিক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, এরইমধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে চিঠি পেয়েছি। তার ভিত্তিতে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। চলমান বিধিমালা সংশোধন করে একটি খসড়া তৈরি করা হয়েছে। কমিশনের সদস্যরা সেটি অনুমোদন দিয়েছেন। শিগগিরই সেটি জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন পেলে  চিকিৎসক নিয়োগে ৪২তম বিশেষ বিসিএস পরীক্ষা আয়োজন করা হবে।

জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় বিশেষ বিসিএসের মাধ্যমে জরুরি ভিত্তিতে আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ দেবে সরকার।

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চাহিদাপত্র পাঠিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের প্রস্তাবে বলা হয়, করোনাভাইরাস মোকাবিলায় দেশের সরকারি হাসপাতালগুলোকে প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি বসুন্ধরা কনভেনশন সেন্টার এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) একটি মার্কেটকে আইসোলেশন সেন্টারে রূপান্তর করা হয়েছে। সারাদেশে এ রোগের চিকিৎসা দিতে পারে এমন বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল এবং বেসরকারি ক্লিনিকের ম্যাপিং করা হচ্ছে। এসব হাসপাতালে স্বাভাবিকভাবে আরো চিকিৎসক ও নার্স প্রয়োজন হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর